দেশজুড়ে

দুর্গাপুরে মাটি খুরতেই বেরুচ্ছে তেল – নেত্রকোণা লাইভ

  MD KAYEAS AHMED ১৬ জুন ২০২২ , সময় : ৮:৪২ মিনিট অনলাইন সংস্করণ

Featured Video Play Icon

দুর্গাপুর প্রতিনিধি:

নেত্রকোণার দুর্গাপুরে মাটি খুরতেই বেরুচ্ছে তেল । বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের কাচারী মোড় এলাকায় সাবরেজিস্টার অফিস সংলগ্ন এলাকায় একটি ভবনের জন্য বিদ্যুৎ এর খুটি গাড়তে গর্ত করতে গিয়ে বেরুতে থাকে কালো জ্বালানী তেল। এ খবর ছড়িয়ে পড়তেই আশ-পাশের উৎসুক জনতা দেখতে ভীড় করেছে।

 

এ নিয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই এলাকার মোজাম্মেল হক এর বিল্ডিংয়ের জন্য বিদ্যুৎ এর খুঁটি পোততে গর্ত করা হচ্ছিলো দুপুরের দিকে বিদ্যুৎ এর খুটি গাড়তে যায় মিস্ত্রী মোঃ শফিকুল ইসলাম।

পরিবেশ বন্ধু সম্মাননা পেলো দুর্গাপুরের স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং

২-৩ ফুট যাওয়া মাত্রই ঘন-কালো ডিজেল এর মতো তেল বেরুতে থাকে। পরে তা প্লাষ্টিক মগ দিয়ে উঠিয়ে আগুন জ্বালাতে গিয়ে বুঝতে পারে এটা জ্বালানী দ্রব্য। অন্যদিকে গর্তে সন্ধান পাওয়া তেলের গর্ত থেকে বেশকিছুটা দূরে তেলের পাম্প সেখান থেকে আসছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

 

এনিয়ে পার্শ্ববর্তী পান্থনীড় ফিলিং সেন্টারের কর্মচারী নুরুজ্জামান বলেন, পাম্প ফেটে তেল যাচ্ছে কি না ঠিক বুঝতেছি না,তবে আমাদের তেল আর গর্ত থেকে বের হওয়ার তেল এক নই,দু’টি দুইরকম তেল।

 

এ নিয়ে দুর্গাপুর ফায়ার স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতায় আসপাশের মানুষদের ভীড় নিয়ন্ত্রণে আনা হয়েছে। কোথায় থেকে এই তেলের উৎপত্তি তা এখনোও জানা যায় নি।

 

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য দ্রুত পুলিশ ও ফায়ার সার্ভিসের লোক পাঠানো হয়েছে। যদি সত্যিই এখানে কোন তেলের সন্ধ্যান পাওয়া যায়, তবে এটা রাষ্ট্রীয় সম্পদ। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

Congratulations Netrakona Live YouTube channel 1k Subscribers

Facebook Comments Box

আরও খবর:

Sponsered content

AllEscort