Uncategorized

পরিবেশ বন্ধু সম্মাননা পেলো দুর্গাপুরের স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং

  MD KAYEAS AHMED ৫ জুন ২০২২ , সময় : ১০:৪৪ মিনিট অনলাইন সংস্করণ

Save the animal of susang
স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং

পরিবেশ বন্ধু সম্মাননা পেলো দুর্গাপুরের পরিবেশ ও বন্যপ্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং

আল নোমান শান্ত,
দুর্গাপুর প্রতিনিধি:

পরিবেশ রক্ষায় নিরন্তর কাজ করায় বিশেষ সম্মাননা পেলো নেত্রকোনার দুর্গাপুরের পরিবেশ ও বন্যপ্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলা প্রশাসক হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে সংগঠনের সদস্যদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেনের সভাপতিত্বে, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক পারভেজ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর মূর্শেদা খাতুন, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মামুন, নেত্রকোনা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান খান, বারসিক জেলা আঞ্চলিক সমন্বয়কারী অহিদুল রহমান প্রমুখ।

দুর্গাপুর প্রেসক্লাব’র সঙ্গে থানার নবাগত ওসির মতবিনিময়

অনুষ্ঠানে এনজিও প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায়, পরিবেশ দিবস কে ঘিরে চিত্রাংকন প্রতিযোগিতা সহ বেশ কয়েকটি ক্যাটাগরির বিজয়ীদের মাঝে পুরস্কার দেয়া হয়।

এর মাঝে পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের জন্য এই বছর সেভ দ্য এনিমেলস অফ সুসং সহ ২টি প্রতিষ্ঠানকে নির্বাচিত করেন তারা। পরে পরিবেশ বন্ধু স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় সংগঠনের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন সংগঠনের সভাপতি রিফাত আহমেদ রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুল হক সুমন, সাংগঠনিক সম্পাদক সুশান্ত প্রাসাদ।

 

সেভ দ্য এনিমেলস অফ সুসং এর স্বেচ্ছাসেবকরা দীর্ঘদিন ধরেই পাহাড়ি সুসং জনপদের পরিবেশ ও বন্যপ্রাণী নিয়ে কাজ করে যাচ্ছে। ২০২০ সালে পর থেকে লোকালয় থেকে বিরল প্রজাতির অসংখ্য প্রাণী উদ্ধার করে আবারো বনে অবমুক্ত করেছেন।

গত আড়াই বছরে সংগঠনটি মোট ২৩টি রেস্কিউ অভিযানের মাধ্যমে রক্ষা করে আসছেন। এর মাঝে অজগর সাপ ৮টি, বিরল প্রজাতির লজ্জাবতী বানর ৬টি, সন্ধি কাছিম, মেছো বাঘের ছানা, গন্ধগোকুল, সহ বিভিন্ন প্রজাতির প্রাণী রয়েছে।

 

নেত্রকোণা লাইভ এর সকল খবর পেয়ে Google News এ ফলো করুন

Facebook Comments Box

আরও খবর:

Sponsered content

AllEscort