অর্থনীতি

দুর্গাপুরের ৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এবার ঈদ উদযাপন করবে নিজের ঘরে 

  MD KAYEAS AHMED ২৪ এপ্রিল ২০২২ , সময় : ৫:৩৩ মিনিট অনলাইন সংস্করণ

দুর্গাপুরের ৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এবার ঈদ উদযাপন করবে নিজের ঘরে 
দুর্গাপুরের ৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এবার ঈদ উদযাপন করবে নিজের ঘরে 

আল নোমান শান্ত,দুর্গাপুর প্রতিনিধি:

মুজিব জন্মশত বর্ষে প্রাপ্ত ঘরে জীবনের সেরা ঈদ করবে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার ৪৫টি পরিবার।

মাননীয় প্রধানমন্ত্রীর উপহারে উচ্ছসিত গৃহহীন ও ভূমিহীন এসব পরিবার। তাদের চোখে মুখে আনন্দের ঝলকানি।

যেন জীবনের সেরা মুহুর্ত পার করছেন তারা। ক্ষন গননায় ব্যস্ত আছেন কখন নিজের ঘরে উঠবে তারা।

গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুর্নবাসন বিষয়ে এক বিশেষ সাক্ষাৎকারে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ রাজীব-উল-আহসান জানান সারা দেশে একযোগে ঘরগুলো উদ্বোধন করা হবে।

 

তৃতীয় পর্যায়ের এসব ঘর উদ্বোধন করবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের সাথে দুর্গাপুরেও উদ্বোধন হবে এ ঘরগুলো।

 

সহকারী কমিশনার ভূমি মোঃ আরিফুল ইসলাম বলেন, দেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। এর ধারাবাহিকতায় দুর্গাপুরে তৃতীয় পর্যায়ের ৪৫ টি ঘর তৈরি করা হয়েছে।

 

উপযুক্ত খাস জমি খুঁজে বের করে ভূমিহীনদের পুর্নবাসন প্রক্রিয়ার অংশ হতে পেরে গর্বিত। উপজেলা প্রকৌশলী মোঃ খোয়াজুর রহমান জানান ঘর নির্মানের প্রতিটি ধাপে নকশা ও প্রাক্কলন অনুসারে কাজ করা হয়েছে।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সার্থক করতে, এর আমাদের অংশিদারিত্ব সফল হবে বলে মনে করি।

উল্লেখ যে, ইতোপূর্বে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় প্রথম ধাপে ৩৫ টি এবং দ্বিতীয় ধাপে ৪৫ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুর্নবাসন করা হয়েছে।

 

এবার তৃতীয় ধাপে ৫৬টির মধ্যে ৪৫টি ঘর ২৬ এপ্রিল ২২ তারিখ শনিবার সকালে উদ্বোধন করা হবে বলে রোববার উপজেলা প্রশাসনের পক্ষথেকে প্রেসব্রিফিং এর মাধ্যমে জানানো হয়েছে।

Facebook Comments Box

আরও খবর:

Sponsered content

AllEscort